বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

ইসরাইলের নির্মাণশিল্পে ফিলিস্তিনিদের ছাঁটাই করে নেয়া হবে ১ লাখ ভারতীয়!

ইসরাইলের নির্মাণশিল্পে ফিলিস্তিনিদের ছাঁটাই করে নেয়া হবে ১ লাখ ভারতীয়!

স্বদেশ ডেস্ক:

‘হাতে মারার’ পাশাপাশি এবার ফিলিস্তিনিদের ‘ভাতে মারতে’ সক্রিয় ইসরাইল। অধিকৃত ভূখণ্ডের বিভিন্ন আবাসন প্রকল্প এবং শিল্পক্ষেত্রে ‘ওয়ার্ক ভিসা’ নিয়ে ফিলিস্তিনি নাগরিকদের এবার ছাঁটাই করতে চায় প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার। আর সেই জায়গায় সুযোগ দিতে চায় ভারতীয় শ্রমিকদের।

ইসরাইল বিল্ডার্স অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট হাইম ফেইগলিন কিছু দিন আগে আমেরিকার একটি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, সে দেশের নির্মাণশিল্পে কর্মরত ৯০ হাজারের বেশি ফিলিস্তিনিকে ছাঁটাই করা হবে। পরিবর্তে ভারত থেকে আনা হবে এক লাখ শ্রমিককে। অ্যাসোসিয়েশনের তরফে সোমবার আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে একটি প্রস্তাব গ্রহণ করা হয়েছে বলে কয়েকটি ইসরাইলি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে।

প্রকাশিত খবরে দাবি, ইতিমধ্যেই এ বিষয়ে নয়াদিল্লির সাথে ‘ইতিবাচক’ আলোচনা হয়েছে তেল আবিবের। কূটনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, এর ফলে ভারত-ইসরাইল সম্পর্ক আরো নিবিড় হলেও ফিলিস্তিনসহ পশ্চিম এশিয়ার আরব দেশগুলোর ক্ষুব্ধ হওয়ার আশঙ্কা রয়েছে।
উল্লেখ্য, গত ৭ অক্টোবর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস গাজা ভূখণ্ড থেকে ইসরাইলে হামলা চালানোর পরেই কড়া ভাষায় নিন্দা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতিসঙ্ঘ সাধারণ সভায় গাজা ভূখণ্ডে ইসরাইলি সামরিক অভিযান বন্ধের প্রস্তাবের ওপর ভোটাভুটি থেকেও বিরত ছিল ভারত।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877